সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

কক্সবাজারে জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে শুরু হয়েছে তিনদিনব্যাপী নারী উদ্যোক্তা মেলা

এন.এ সাগর

কক্সবাজারে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় মহিলা সংস্থার তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারীর উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের উদ্যোগে শুরু হয়েছে তিন দিনব্যাপী নারী উদ্যোক্তা মেলা। মেলায় অংশ নেওয়া অধিকাংশ নারী উদ্যোক্তা। স্টলগুলোতে তারা নিজেদের তৈরী পণ্য নিয়ে পসরা সাজিয়েছেন। তারমধ্যে রয়েছে দেশীয় পোশাক, তৈজসপত্র, কৃষি প্রক্রিয়াজাত পণ্য, হস্তশিল্প, গৃস্থলী ও কুঠির পণ্য। বসেছে হরেক রকমের পিঠাপুলি নিয়ে খাবারের স্টলও।

আজ বুধবার (৬ মার্চ) বিকেলে শহরের পাবলিক লাইব্রেরীর শহিদ দৌলত ময়দানে তিনদিনব্যাপী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রভাষ চন্দ্র রায়।

মেলায় অংশ নেওয়া অধিকাংশ নারী উদ্যোক্তা, এদের মধ্যে অনেকেই নিজেদের তৈরীকৃত পণ্যের ক্ষেত্রে পেয়েছেন আলাদা পরিচিতি। রাখছেন দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা। নারী উদ্যোক্তারা যেমন নিজেদের বেকারত্ব দূর করেছেন পাশাপাশি তারা পরিবারকেও আর্থিকভাবে করছেন সাবলম্বী।

সাবেক সংসদ সদস্য ও জাতীয় জাতীয় মহিলা সংস্থার জেলা চেয়ারম্যান কানিজ ফাতেমা আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ফৌজিয়া সিদ্দিকা, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক সুব্রত বিশ্বাস, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের ও প্রকল্প প্রশিক্ষক ফরিদা ইয়াসমিন বক্তব্য রাখেন।

৩১ টি স্টলে বেশিরভাগ উদ্যোক্তা নানা ধরনের দেশীয় পোশাক প্রদর্শন করেন। তৈজসপত্র, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, হস্তশিল্প ও গৃহস্থলী পণ্য এবং পাশাপাশি ছিল খাবারের স্টলও।

পরে বিউটিফিকেশন, ফ্যাশন ডিজাইনার, ই—কমার্সসহ পাঁচটি ট্রেন্ডে ৩০০ জন প্রশিক্ষণার্থীদের মধ্যে ৩০ লক্ষ টাকার প্রশিক্ষণ ভাতার চেক বিতরণ করা হয়। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। মেলার পাশাপাশি পরিবেশিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION